মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০২৪ |  আশ্বিন ৮ ১৪৩১ |   ২০ রবিউল আউয়াল ১৪৪৬

বঙ্গবন্ধুর মতো দেশের মানুষকে নিয়ে ভাবতেন শেখ জামাল: বাহাউদ্দিন নাছিম 

প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২২ ১৭ ০৫ ০১  

বঙ্গবন্ধুর-মতো-দেশের-মানুষকে-নিয়ে-ভাবতেন-শেখ-জামাল-বাহাউদ্দিন-নাছিম 

বঙ্গবন্ধুর-মতো-দেশের-মানুষকে-নিয়ে-ভাবতেন-শেখ-জামাল-বাহাউদ্দিন-নাছিম 

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, শেখ জামাল বঙ্গবন্ধুর মতো দেশ ও দেশের মানুষের কথা ভাবতেন। তিনি বেঁচে থাকলে বঙ্গবন্ধুর মতো একজন যোগ্য ও আদর্শিক মানুষ হতেন।

বৃহস্পতিবার কাকরাইলের ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত শহিদ লেফটেন্যান্ট শেখ জামালের ৬৯তম শুভ জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সব কর্মচারী ও ২৩ বঙ্গবন্ধু এভিনিউ সংলগ্ন প্রান্তিক কর্মীদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দীন নাছিম বলেন, বিএনপি-জামায়াত সব সময় দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত থাকে। একটার পর একটা ইস্যু তৈরি করে দেশের শান্তি বিনষ্ট করতে থাকে। এখন আবার তারা জাতীয় সরকারের নামে অরাজকতা তৈরির পায়তারা করছে।

শেখ জামালের কথা স্বরণ করে বাহাউদ্দিন নাছিম বলেন, বঙ্গবন্ধুর পুত্র লেফটেন্যান্ট শেখ জামাল অনেক মেধাবী আর্মি অফিসার ছিলেন। তিনি বীরত্বের সঙ্গে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেন। তিনিও বঙ্গবন্ধুর মত দেশ ও দেশের মানুষের কথা ভাবতেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জিয়া মোশতাক গংরা তাকে পরিবারের সঙ্গে নির্মমভাবে হত্যা করে। তিনি বেঁচে থাকলে বঙ্গবন্ধুর মত একজন যোগ্য ও আদর্শিক মানুষ হতেন। দেশের মানুষের জন্য কাজ করে যেতেন।

তিনি বলেন, বিএনপি-জামাত এদেশে অপরাজনীতি করে। এরা দেশের বিরুদ্ধে সবসময় ষড়যন্ত্র করে দেশে সাম্প্রদায়িক দাঙ্গা লাগানোর চেষ্টা করে। এদের একটাই স্বপ্ন দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে রাজনৈতিক ফায়দা লোটা। এই বিএনপি-জামায়াত পৃথিবীর বিভিন্ন দেশে গিয়ে দেশের বিরুদ্ধে অপপ্রচার করে। এরা বিদেশে অর্থ দিয়ে লবিস্ট নিয়োগ করে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে। এরা সবসময় বাংলাদেশের অগ্রগতি থামানোর জন্য মিথ্যাচার করতে থাকে।

তিনি আরো বলেন, বিএনপি-জামায়াত বাংলাদেশের ইতিহাস ও ঐতিহ্য ধ্বংস করে দিতে চায়। এরা বাংলাদেশের মানুষের মাঝে সম্প্রীতি নষ্ট করে পাকিস্তানি তালেবানি শাসন কায়েম করতে চায়। এরা চায় তালেবান ও পাকিস্তানের আদলে দেশ চালাতে। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় পাকিস্তান পরাজিত হওয়ায় এদের মনে অনেক কষ্ট। তাই এখনও তারা দেশকে পাকিস্তান বানাতে চায়।

আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী হবে। কারো কোনো ষড়যন্ত্র নির্বাচনকে বানচাল করতে পারবে না। আর আমরা যদি নীতি আদর্শ ঠিক রাখতে পারি তাহলে তাদের সব ষড়যন্ত্র আমরা রুখতে পারবো এবং তাদের সব অপরাজনীতি প্রতিহত করতে পারবো। সেটা যেকোনো ষড়যন্ত্রই হোক। বিএনপি-জামায়াত বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র বানানোর যে চেষ্টা করছে আমরা কখনই সেটা করতে দেব না। বিএনপি’র ষড়যন্ত্রকে দেশের মানুষ আর সমর্থন করে না। তাই শেখ হাসিনার নেতৃত্বে আমাদের এগিয়ে যাওয়ার পথ আরো শক্তিশালী করতে হবে।

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ম. আব্দুর রাজ্জাক, সালেহ মোহাম্মদ টুটুল, কাজী শহিদুল্লাহ লিটন, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল সায়েম, দফতর সম্পাদক আজিজুল হক আজিজ, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক কে এম মনোয়ারুল ইসলাম বিপুল, স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক তারিক সাঈদসহ সেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের নেতারা।

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর